সংবাদ শিরোনাম :
মাগুরায় জার্মানীর সাড়ে ৫ কিলোমিটার পতাকা

মাগুরায় জার্মানীর সাড়ে ৫ কিলোমিটার পতাকা

মাগুরায় জার্মানীর সাড়ে ৫ কিলোমিটার পতাকা
মাগুরায় জার্মানীর সাড়ে ৫ কিলোমিটার পতাকা

লোকালয় ডেস্কঃ রাশিয়া বিশ্বকাপ উপলক্ষে মাগুরার আমজাদ হোসেনের তৈরী সাড়ে পাঁচ কিলোমিটার দৈর্ঘ্যের জার্মানির পতাকা প্রদর্শন অনুষ্ঠানে আসছেন জার্মান কূটনীতিকরা।

৫ জুন, মঙ্গলবার সদর উপজেলার নিশ্চিন্তপুর মাধ্যমিক বিদ্যালয় মাঠে এই পতাকা আনুষ্ঠানিকভাবে প্রদর্শন করবেন আমজাদ।

অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বাংলাদেশে জার্মান হাইকমিশনের শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকর্তা তামারা কবিরসহ দুই জার্মান কূটনীতিক আইনেস নেধার্থ ও কারেন ওইজুরা।

এর আগে ২০১৪ সালে নিজের ৩০ শতাংশ জমি বিক্রি করে সাড়ে তিন কিলোমিটার পতাকা তৈরি করেছিলেন আমজাদ। বিষয়টি তখন খুব আলোচিত হয়েছিল। সেই পতাকাটি তৈরি করতে খরচ হয়েছিল পাঁচ লাখ টাকা। এবারে বাড়তি দুই কিলোমিটার পতাকা তৈরি করতে আরও ১০ শতক জমি বিক্রি করে প্রায় দেড় লাখ টাকা বেশি খরচ হয়েছে আমজাদের।

২০১৪ সালে ব্রাজিলের মাঠে জার্মান বিশ্ব চ্যাম্পিয়ন হলে নিজেকে সার্থক মনে করেন আমজাদ হোসেন। সেবছর পতাকা তৈরির খবরটি মিডিয়ায় প্রকাশ হলে বাংলাদেশে নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত ড. ফারদাভান ওয়াসির তাকে ঢাকায় ডেকে পাঠান।

আমজাদ হোসেন ঢাকায় গেলে জার্মান রাষ্ট্রদূত তাকে স্বাগত জানিয়ে বলেছিলেন, ‘তিনি সাড়ে তিন কিলোমিটার পতাকা তৈরির খবরটি তার দেশে জানিয়ে দেবেন।’

একই বছরের ১২ জুলাই জার্মানির পক্ষ থেকে আমজাদ হোসেনকে সংবর্ধনা ও লিখিতভাবে জার্মান ফ্যান ক্লাবের সদস্য পদও দেন জার্মান রাষ্ট্রদূত।

এবার জার্মানি বিশ্ব চ্যাম্পিয়ন হলে বরং আরও বেশি টাকা খরচ করে জমকালো অনুষ্ঠান করবেন বলে জানিয়েছেন জার্মান ফুটবল দলের ভক্ত আমজাদ। তিনি জানান, টাকা খরচের বিষয় নিয়ে তিনি মোটেও চিন্তিত নন। দরকার হলে তিনি আরও জমি বিক্রি করবেন।

আমজাদ হোসেন জানান, তার জীবনের শেষ ইচ্ছা, ২০২২ বিশ্বকাপে তিনি মাগুরা-যশোর সড়কে মাগুরা থেকে সীমাখালী পর্যন্ত ২২ কিলোমিটার দীর্ঘ জার্মানির পতাকা উপহার দেবেন প্রিয় দলকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com